June 19, 2024, 9:21 am
শিরোনাম :
দি-পটুয়াখালী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির নব-নির্বাচিত পরিচালনা পর্ষদ ঘোষণা পটুয়াখালীতে মৃত্যু ব্যক্তিদের নামে-বেনামে কৃষি লোন পটুয়াখালীতে অটোরিক্সার চাকায় ওড়না পেঁচিয়ে এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু আওয়ামীলীগ জনগণ ও দেশের উন্নয়নে সর্বদা আন্তরিকভাবে নিবেদিত- প্রধানমন্ত্রী পটুয়াখালীর উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় “রেমাল” এর অগ্রভাগ দলীয় শৃঙ্খলা লঙ্ঘন, পটুয়াখালী সদর উপজেলা ছাত্রলীগ সভাপতিকে কারন দর্শানোর নোটিশ জলোচ্ছাসে প্লাবিত হতে পারে পটুয়াখালীর উপকূলীয় অঞ্চল, ১০ নম্বর মহাবিপদ সংকেত নিম্নচাপের প্রভাবে পটুয়াখালীতে বৃষ্টি, তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত পায়রা বন্দর থেকে ৪৯০ কিলোমিটার দূরে অবস্থান করছে গভীর নিম্নচাপটি ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, আঘাত হানবে বাংলাদেশ ও ভারতে

দলীয় শৃঙ্খলা লঙ্ঘন, পটুয়াখালী সদর উপজেলা ছাত্রলীগ সভাপতিকে কারন দর্শানোর নোটিশ

পটুয়াখালী অফিসঃ

পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণা দেয়ার কারনে উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জাহিদুল ইসলামকে দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা ছাত্রলীগ। শনিবার রাতে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম এবং জেরা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ তানভীর হাসান আরিফ এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এমন তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, গত ২৫ মে শনিবার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আসাদুল ইসলাম সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মোঃ নাসিম মৃধাকে সভাপতি ও মোঃ মিরাজ খানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। আর সেই কমিটির প্রেস বিজ্ঞপ্তি সভাপতি জাহিদুল ইসলাম তার নিজস্ব ফেসবুক আইডিতে প্রকাশ করার কিছুক্ষণ পরই সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম তার নিজস্ব ফেসবুক আইডিতে লিখেন, আউলিয়াপুর ইউনিয়ন ছাত্রলীগ কমিটির বিষয়ে অবগত নন তিনি। কিছুক্ষণ পর দেখা যায় জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ তানভীর হাসান আরিফের সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জাহিদুল ইসলামকে দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে কারন দর্শনের নোটিশ দেয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা ছাত্রলীগের অনুমতি ব্যতিত এবং সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ আসাদুল ইসলামকে অবগত না করে আউলিয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি দেয়ার অভিযোগ উঠে সভাপতি জাহিদুল ইসলামের বিরুদ্ধে। তাই সভাপতি জাহিদুল ইসলামের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তার উপযুক্ত কারনসহ আগামী ৩ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব চান জেলা ছাত্রলীগ। সেই সাথে আউলিয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বাতিল করেন জেলা ছাত্রলীগ।

সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ আসাদুল ইসলাম জানান, আউলিয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের যে কমিটি দেয়া হয়েছে তার ব্যাপারে আমি কিছুই জানি না, আমার স্বাক্ষর কেউ নকল করে দিয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম জানান, আউলিয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম তার নিজের হাতে লিখেছে। এখন কোন ভয়ে বা কিসের ভয়ে অস্বীকার করছে সেটা বুঝতে পারছি না।

এবিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম জানান, উপজেলা ছাত্রলীগ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণা করলে জেলা ছাত্রলীগের অনুমতি নিতে হয়। কিন্তুু সেখানে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কেউই জেলা ছাত্রলীগের অনুমতি নেয়নি। তাই সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জাহিদুল ইসলামকে কারন দর্শানের নোটিশ দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা