May 27, 2024, 6:22 am
শিরোনাম :
পটুয়াখালীর উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় “রেমাল” এর অগ্রভাগ দলীয় শৃঙ্খলা লঙ্ঘন, পটুয়াখালী সদর উপজেলা ছাত্রলীগ সভাপতিকে কারন দর্শানোর নোটিশ জলোচ্ছাসে প্লাবিত হতে পারে পটুয়াখালীর উপকূলীয় অঞ্চল, ১০ নম্বর মহাবিপদ সংকেত নিম্নচাপের প্রভাবে পটুয়াখালীতে বৃষ্টি, তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত পায়রা বন্দর থেকে ৪৯০ কিলোমিটার দূরে অবস্থান করছে গভীর নিম্নচাপটি ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, আঘাত হানবে বাংলাদেশ ও ভারতে আচরন বিধি লঙ্ঘন, দুমকিতে চেয়ারম্যান প্রার্থী হারুন অর রশিদ হাওলাদারকে শোকজ বাউফলে বিদ্যুৎস্পৃষ্টে শিক্ষার্থীর মৃত্যু দুমকিতে মোশাররফ হত্যায় জড়িত আসামিদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন ইউনিভার্সিটি অফ গ্লোবাল ভিলেজের শিক্ষার্থীদের পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন

পটুয়াখালীতে ২৮ জন প্রার্থীর ৯ জন বৈধ, ৪ জন বাতিল, ১৫ জন প্রাথমিক স্থগিত

সুনান বিন মাহাবুব, পটুয়াখালী অফিসঃ

পটুয়াখালী জেলার চারটি আসনের বিভিন্ন দলের প্রার্থীদের যাচাই বাছাই রবিবার সকাল থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলমের সভাপতিত্বে যাচাই বাছাই কার্যক্রমে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রার্থী এবং তাদের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। এসময় মোট ২৮ জন প্রার্থীর মধ্যে ৯ জন প্রার্থীকে বৈধ, ৪ জনের মনোনয়ন বাতিল এবং ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিক ভাবে স্থগিত ঘোষনা করেছেন রিটার্নিং কর্মকর্তা।
পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর, দুমকি, মির্জাগঞ্জ) আসনে ৮ জন মনোনয়ন দাখিল করলেও আওয়ামীলীগ প্রার্থী অ্যাডভোকেট আফজাল হোসেন এমপি ও এনপিপির মোঃ নজরুল ইসলামের মনোনয়নপত্র প্রাথমিক ভাবে বৈধ ঘেষনা করা হয়েছে। আয়কর খেলাপী হওয়ার জাতীয় পার্টির কো চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাগজপত্র সঠিক না থাকায় তরিকত ফেডারেশনের প্রার্থী মোঃ খলিল, জাসদের কে এম আনোয়ারুজ্জামান মিয়া এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মহিউদ্দিন মামুনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। ঋন খেলাপী হওয়ায় বাংলাদেশ কংগ্রেসর নাসির উদ্দীন তালুকদার ও জাকের পার্টির মোঃ মিজানুর রহমান বাবুলের মনোনয়ন বাতিল করা হয়েছে।
পটুয়াখালী-২ (বাউফল) আসনে মনোনয়ন দাখিল করেছেন ৬ জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাবেক চিফ হুইপ আ.স.ম. ফিরোজের মনোনয়নপত্রটি বৈধ বলে ঘোষনা দেয়া হয়। এছাড়া কাগজপত্রে কিছু ত্রুটি থাকায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বি এন এফ এর জোবায়ে হোসেন, তৃণমূল বিএনপি’র মাহাবুবুল আলম, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ কমিটির সদস্য হাসিব আলম তালুকদার ও জাতীয় পার্টির প্রার্থী মহসিন হাওলাদারের মনোনয়ন স্থগিত এবং প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় আরেক স্বতন্ত্র প্রার্থী নূর মোহাম্মদের মনোনয়ন পত্র প্রাথমিক ভাবে বাতিল ঘোষনা করা হয়েছে।
পটুয়াখালী-৩ (গলাচিপা, দশমিনা) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য এস এম শাহাজাদা, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফ এর এওয়াইএম কামরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক বিজিবি মহাপরিচালক লেঃ জেনারেল আবুল হোসেনের মনোনয়ন বৈধ এবং কাগজপত্রে ভুলত্রুটি থাকায় জাতীয় পার্টির মোঃ নজরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি ছাইফুর রহমান, তৃণমূল বিএনপি’র ওবায়দুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোহাম্মদ নূরে আলমের মনোনয়নপত্র স্থগিত ঘোষনা করা হয়।
পটুয়াখালী-৪ (কলাপাড়া, রাঙ্গাবালী) আসনে মোট ৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মো. মহিববুর রহমান, স্বতন্ত্র প্রাথী কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক পানি সম্পদ মন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার, সাবেক এমপি আনোয়ারুজ্জামান এর ছেলে কেন্দ্রিয় আওয়ামীলীগের উপকমিটির সদস্য আবদুল্লাহ আল ইসলাম লিটনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। জমাকৃত কাগজপত্রে ত্রুটি থাকায় জাতীয় পার্টির আব্দুল মন্নান হাওলাদার, জাসদের বিশ্বাস সিহাব পারভেজ মিঠু, বাংলাদেশ কংগ্রেসের জাহাঙ্গীর হোসাইনের মনোনয়নপত্র স্থগিত এবং প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়েছে।
জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলম বলেন, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তাদের আপিলের সুযোগ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা