September 21, 2024, 3:20 am
শিরোনাম:
গ্রেপ্তার ইউপি চেয়ারম্যানকে চেনেন না মামলার বাদীরা! পটুয়াখালীতে এসএসসির সিলেবাস সংক্ষিপ্তের দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি পেশ পটুয়াখালীতে হত্যা মামলার ১৬ আসামির যাবজ্জীবন মা-বাবা ও ভাইকে হারিয়ে পুরোপুরি মানসিক ভারসাম্যহীন ছিলেন তোফাজ্জল প্রতিশোধ গ্রহনের উদ্দেশ্যে নিরাপরাধ মানুষ হত্যা ইসলামে নিষিদ্ধ কলাপাড়ায় প্রথম শ্রেণির শিক্ষার্থী ধর্ষণের অভিযোগ। পটুয়াখালীতে জেলা জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নতুন কমিটি গঠন। জাবির সাবেক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা জলবায়ু ন্যায্যতা প্রতিষ্ঠায় বাংলাদেশ ইয়ুথ কপ ২০২৪ সম্মেলনে পটুয়াখালীর তরুণ মেহেদী দেশ ছেড়েছেন আওয়ামী লীগের অনেকেই, দুবাই আছেন ওবায়দুল কাদের

পটুয়াখালীতে এসএসসির সিলেবাস সংক্ষিপ্তের দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি পেশ

মোঃ রুবাইয়াত হক

মোঃ রুবাইয়াত হকঃ আগামী বছরের এসএসসি পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করার দাবিতে পটুয়াখালীতে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। এ সময় জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় বরাবর স্মারকলিপিও প্রদান করে তারা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় শহরের শহীদ মিনার চত্ত্বর থেকে ঝাউতলা সড়ক অবরোধ করে ‘এসএসসি ২৫ পরীক্ষার্থী’র ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

শিক্ষার্থীরা জানায়, দেশের রাজনৈতিক প্রেক্ষাপট, করোনা ভাইরাস, বন্যা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ বিভিন্ন ঘটনা মোকাবেলা করে সর্ম্পূণ সিলেবাস পরীক্ষার প্রস্ততি নেওয়া সম্ভব হচ্ছে না। দুই বছর ধরে করোনা ও পরের বছর ডেঙ্গুর প্রকোপ বাড়ায় ঠিকঠাক ক্লাস হয়নি। এর পরের বছর জাতীয় নির্বাচনের কারণে দুই মাস পড়াশোনার ক্ষতি হয়। এরপর থেকে আবার কোটা আন্দোলন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বন্যা। সব মিলিয়ে বাকি ৪ মাসে পুরো সিলেবাস শেষ করা সম্ভব না।

এসব কারণে শিক্ষাব্যবস্থা ব্যহত হওয়ায় সব বোর্ডে সংক্ষিপ্ত সিলেবাস এবং ৫০ নম্বরে পরীক্ষা নেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা। এ সময় তারা জানান, আমরা অন্তবর্তী সরকারের শিক্ষা উপদেষ্টার কাছে সংক্ষিপ্ত সিলেবাস এবং ৫০ নাম্বরে পরীক্ষা নেওয়ার দাবি জানাচ্ছি। আর তাই আজ জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা উপদেষ্টার কাছে স্মারকলিপি দিয়েছি।

এ সময় পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, লতিফ মিউনিপ্যাল সেমিনারী, কালেক্টরেট স্কুল, শেরে বাংলা বালিকা বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page