September 21, 2024, 3:24 am
শিরোনাম:
গ্রেপ্তার ইউপি চেয়ারম্যানকে চেনেন না মামলার বাদীরা! পটুয়াখালীতে এসএসসির সিলেবাস সংক্ষিপ্তের দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি পেশ পটুয়াখালীতে হত্যা মামলার ১৬ আসামির যাবজ্জীবন মা-বাবা ও ভাইকে হারিয়ে পুরোপুরি মানসিক ভারসাম্যহীন ছিলেন তোফাজ্জল প্রতিশোধ গ্রহনের উদ্দেশ্যে নিরাপরাধ মানুষ হত্যা ইসলামে নিষিদ্ধ কলাপাড়ায় প্রথম শ্রেণির শিক্ষার্থী ধর্ষণের অভিযোগ। পটুয়াখালীতে জেলা জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নতুন কমিটি গঠন। জাবির সাবেক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা জলবায়ু ন্যায্যতা প্রতিষ্ঠায় বাংলাদেশ ইয়ুথ কপ ২০২৪ সম্মেলনে পটুয়াখালীর তরুণ মেহেদী দেশ ছেড়েছেন আওয়ামী লীগের অনেকেই, দুবাই আছেন ওবায়দুল কাদের

১৬বছর পর আবদুল করিম মৃধা কলেজে অধ্যক্ষ বাহাউদ্দিন’র স্ব-পদে যোগদান

সুনান বিন মাহাবুব, পটুয়াখালী অফিসঃ

পটুয়াখালী জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আবদুল করিম মৃধা কলেজের অধ্যক্ষ সাইফুল মজিদ মো:বাহাউদ্দিন স্বপদে যোগদান করেছেন। দীর্ঘ ১৬বছর পর নীজ প্রতিষ্ঠানে আসেন। এ সময় রোভার স্কাউট ও গার্লস গাইডের ছেলে মেয়েরা কলেজ গেট থেকে ফুলের পাপড়ি ছিটিয়ে বরন করে নেয়। প্রফেসর সাইফুল মজিদ মো:বাহাউদ্দিন কে কলেজের অধ্যক্ষ হিসেবে পেয়ে আনন্দিত শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারী সহ এলাকাবাসী।

রবিবার (২৫ আগষ্ট) বেলা ১১টায় অধ্যক্ষের কার্যালয়ে স্বপদে আগমন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজনা করা হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। এরপর শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা ফুল দিয়ে বরণ করে নেন। ব্যবস্থাপানা বিভাগের সহকারী অধ্যাপক গোলাম রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পটুয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক গোলাম কিবরিয়া, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মোহম্মদ আলমগীর হোসেন, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজমুল আলম, শিক্ষক পরিষদের সম্পাদক গৌতম কুমার দাস, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান দেলোয়ার জাহান, ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক জহুরুল ইসলাম, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক নাসিমা শাহিন, তথ্যপ্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক মো: ফারুক,  ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো:নাসির উদ্দিন, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জহিরুল ইসলাম, বাংলা বিভাগের প্রভাষক গৌরি মালাকার। অধ্যক্ষ সাইফুল মজিদ মো:বাহাউদ্দিন তার দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করে বলেন, ‘ন্যায়নিষ্ঠা ও সততার মধ্যদিয়ে আদর্শ কলেজে রূপান্তরিত করার জন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সহ সকলের সহযোগিতা প্রত্যাশা করছি”।
উল্লেখ,অধ্যক্ষ সাইফুল মজিদ মো:বাহাউদ্দিন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিষয়ে স্নাতোকত্তর ডিগ্রি নিয়ে নিজের এলাকার ১৯৯২সালে আবদুল করিম মৃধা কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০০৬সালে কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করার পর  শিক্ষার সুষ্ঠু পরিবেশ, সর্বোচ্চ ভর্তি, ভালো ফলাফলের জন্য তৎকালিন সময়ে দক্ষিনাঞ্চলে ব্যাপক সাড়া পড়ে। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার জেরে তখন তাকে সাসপেনশন করা হয়।

গত ২২আগষ্ট বৃহস্পতিবার ১১টায় কলেজের বর্তমান সভাপতি জেলা প্রশাসক মো:নূর কুতুবুল আলমের সভাপতিত্বে গর্ভনিং বডির সভায় সাসপেনসন প্রত্যাহার করে নিলে ওইদিন জেলা প্রশাসকের নিকট স্বপদে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page