পটুয়াখালীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন


পটুয়াখালী বার্তা, পটুয়াখালী

তারিখ: ২০১৮-০৯-০৮ | সময়: ০৭:৫৩:২২

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীতে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার মধ্যে দিয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে।
গতকাল ০৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক ব্যুরো পটুয়াখালীর উদ্যোগে স্থানীয় সার্কিট হাউস প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালী শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শেষ হয়।
র‌্যালী শেষে জেলা প্রশাসক দরবার হলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (শিক্ষা ও আইাসাট) মোঃ নুরুল হাফিজ এর সভাপতিত্বে ও ম্যাজিস্ট্রেট মোঃ আছমত হোসেন সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হেমায়েত উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ শাহ মোজাহেদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, জেলা জাসদের সাধারন সম্পাদক শ.ম দেলোয়ার হোসেন দিলিপ। আরও বক্তব্য রাখেন সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ রুহুল আমিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শফিকুল ইসলাম, দৈনিক রূপান্তরের সম্পাদক কে.এম এনায়েত হোসেন প্রমুখ। সভার শুরুতে দিবসের প্রতিপাদ্য “ সাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে জীবন গড়ি” এর মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো পটুয়াখালীর সহকারী পরিচালক পারভেজ আখতার খান। সভাশেষে প্রধান অতিথি মোঃ হেমায়েত উদ্দিন আন্তর্জাতিক সাক্ষরতা দিবস এর উপড় রচনা প্রতিযোগিতায় তিন বিজয়ী শিক্ষার্থী সাদমান সাকিব আবিয়ান, কাজী ছাব্বির ইসলাম মারুফ ও মোঃ এহসানুল হক এর পুরস্কার তুলে দেন। র‌্যালী ও আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা অংশগ্রহন করেন। #





Comment Disabled

Comments