শিক্ষা প্রতিষ্ঠান সমূহে জঙ্গি বিরোধী সচেতনতা সভা ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার 3
পটুয়াখালী বার্তা, পটুয়াখালী

তারিখ: ২০১৬-০৯-০৩ | সময়: ০৯:২২:৫৮


স্টাফ রিপোর্টার ॥ শিক্ষা শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় সারা দেশের ন্যায় পটুয়াখালীতেও ৩ সেপ্টেম্বর শনিবার পটুয়াখালী সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, হাজী হামেজ উদ্দিন মৃধা ডিগ্রী কলেজ, সরকারি বালিকা বিদ্যালয়, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ইসপা হাজী আহমেদ আলী মৃধা কারিগরি কলেজ, ইসপা প্রি-ক্যাডেট স্কুল, কালিকাপুর ছালেহিয়া দাখিল মাদ্রাসা, ডোনাভান মাধ্যমিক বিদ্যালয়, হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয় সহ সদরের অর্ধশতাধিক স্কুল কলেজে সন্ত্রাস ও জাঙ্গিবাদ বিরোধী সচেতনা সৃষ্টি ও শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত উপস্থিতি নিশ্চিত করনের লক্ষ্যে আলোচনা সভা, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। অপরদিকে সকাল ১১ঘটিকার সময় হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয় জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে। হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শবনম মুস্তারী সভাপতিত্ব জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোঃ আবু জাফর, সহকারী শিক্ষক মাওঃ মোঃ মজিবুর রহমান, মোঃ ছিদ্দিকুর রহমান, মোঃ জহিরুল ইসলাম, আইভীনুর, হুমায়রা সুলতানা, মোঃ রুহুল আমিন, মোঃ শহিদুল ইসলাম, মোঃ আল-মামুন, মোঃ সাইদুর রহমান, গ্রন্থগারিক মোসাঃ ইসরাত জাহান, অফিস সহকারী মোঃ সিদ্দিকুর রহমান, শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী মোসাঃ আয়শা সিদ্দিকা লিয়া। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ, বিভিন্ন মসজিদের খতিব ও পেশ ইমামগণ, বিদ্যালয়ের অধ্যায়নরত শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ সহ বিদ্যালয় কর্মচারীবৃন্দগণ উপস্থিত ছিলেন।
“শিক্ষাই আলো- জ্ঞানই শক্তি” “জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ এই মুহূর্তে নিপাত যাক সন্ত্রাস নয় শান্তি চাই শঙ্কামুক্ত জীবন চাই”- এই শ্লোগান নিয়ে শিক্ষা মন্ত্রণালয় নির্দেশনায় পটুয়াখালীতে মোহাম্মদ ইসহাক মডেল ডিগ্রী কলেজ ও বেগম ফজিলাতুননেছা পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
৩ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ১০টায় মোহাম্মদ ইসহাক মডেল ডিগ্রী কলেজ মিলনায়তনে আলোচনা সভায় মোহাম্মদ ইসহাক মডেল ডিগ্রী কলেজ ও বেগম ফজিলাতুননেছা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ নাজমা সুলতানার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ ঈসা। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষক লীগের সভাপতি কালাম ফকির, প্রভাষক মোঃ আফজাল হোসেন, প্রভাষক মোঃ ফরিদ আলম, প্রভাষক সুব্রত দেবনাথ, প্রভাষক মোঃ নেছার উদ্দিন প্রমুখ। উক্ত জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা উপস্থাপনা করেন সহকারী অধ্যক্ষ মোঃ নেছার উদ্দিন তালুকদার ও প্রভাষক মোঃ সায়েম তালুকদার। আলোচনা সভায় কলেজ- ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীর উপস্থিত ছিলেন।
মামুন হোসেন জানান, পটুয়াখালীর দশমিনা আব্দুর রশিদ তালুকদার সরকারী ডিগ্রি কলেজ, বড় গোপালদি মাধ্যমিক বিদ্যালয় জঙ্গি বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। শনিবার বেলা ১১ টায় উপজেলার কলেজ অফিস কক্ষে ও বড় গোপালদি মাধ্যামিক বিদ্যালয় এ জঙ্গি বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: আ: লতিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অ্যাড. আ: মান্নান, শাহ মো: আলমগীর হোসেন, প্রভাষক বিপ্লব খান, বড় গোপালদি মাধ্যামিক বিদ্যালয়ের সভাপতি মো: মাসুদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মো: ফোরকান, মো: আলতাফ মিয়া, ইউপি চেয়ারম্যান মহিবুল, সুলতান ভূইয়া ও আহমেদ ইব্রাহিম প্রমুখ।
মির্জাগঞ্জ প্রতিনিধি জানান, সারাদেশের ন্যায়ে মির্জাগঞ্জের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীবাদ সন্ত্রাস বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে উপজেলার ঘটকের আন্দুয়া হাজী আশ্রাফ আলী মাধ্যমিক বিদ্যালয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মিসেস জাকিয়া আশ্রাফের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক বীরেন চন্দ্র শীল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারি শিক্ষক মোঃ আনিচুর রহমান, মোঃ আবদুল জলিল, মোঃ আলী আকবর ও দাতা সদস্য আবদুল মজিদ জোমাদ্দার প্রমুখ।





Comment Disabled

Comments