টেলিটকের নেটওয়ার্ক উন্নয়নে ৭০০ কোটি টাকার প্রকল্প


পটুয়াখালী বার্তা, পটুয়াখালী

তারিখ: ২০১৬-০৭-০১ | সময়: ০৬:৫৫:৪৯

সারাদেশে নেটওয়ার্ক উন্নয়নের লক্ষ্যে রাষ্ট্রায়ত্ব টেলিকম অপারেটর টেলিটক ৭০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। এই উন্নয়ন কাজ বাস্তবায়ন করবে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াইওয়ে টেকনোলজি।
 
সোমবার সচিবালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ এবং হুয়াইওয়ে টেকনোলজির বাংলাদেশের প্রধান প্রযুক্তি কর্মকর্তা কলিন শি এ সংক্রান্ত একটি চুক্তিতে সাক্ষর করেন। ২০১৭ সালের ডিসেম্বর মাসের মধ্যে এ উন্নয়ন কাজ শেষ হওয়ার কথা রয়েছে।
 
এই চুক্তি বাস্তবায়নের পর টেলিটকের থ্রিজি নেটওয়ার্ক দেশের প্রায় সব উপজেলায় পৌঁছে যাবে।
 
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ৩৯ দশমিক ২ মিলিয়ন মার্কিন ডলার চুক্তিমূল্যে আগামী ১৮ মাসে ৬৮৫টি টুজি বিটিএস (বেস ট্রান্সিভার স্টেশন), ৫৫৯টি নোট-বি (থ্রিজি বিটিএস), কোর নেটওয়ার্ক আধুনিকায়ন ও সম্প্রসারণ করা হবে।
 
বর্তমানে টেলিটকের তিন হাজার ৭৫০টি টাওয়ার রয়েছে। উন্নত নেটওয়াকের জন্য প্রতিষ্ঠানটির আট হাজার টাওয়ার প্রয়োজন বলে জানান প্রতিমন্ত্রী তারানা হালিম।
 
টেলিটকের নেটওয়ার্ক আধুনিকায়ন ও প্রান্তিক পর্যায়ে সম্প্রসারণে পর্যায়ক্রমে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, টেলিটকের নিজস্ব আর্থিক ব্যবস্থাপনায় ৭০০ কোটি টাকা ব্যয়ে টেলিটকের টুজি এবং থ্রিজি নেটওয়ার্ক গ্রামীণ পর্যায়ে সম্প্রসারণ ও আধুনিকায়ন শীর্ষক প্রকল্প বাস্তবায়নের কাজ হাতে নেয়া হয়েছে।
 
এ সময় ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রজমান চৌধুরী, নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, হুয়াইওয়ের পরিচালক মিজ মেনসু সুই, আর্থিক ব্যবস্থাপক মিসেস ফেনলিডান, পরিচালক (একাউন্ট) সাইফুদ্দিন আনসারী, অ্যাকাউন্ট ম্যানেটজার নিজাম উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।





Comment Disabled

Comments