আর্জেন্টিনার কোচ হতে সিমিওনেকে প্রস্তাব


পটুয়াখালী বার্তা, পটুয়াখালী

তারিখ: ২০১৬-০৭-০১ | সময়: ০৪:৫১:৩৭

গেল কয়েক বছর ফুটবল কোচিংকে দিয়েছেন ভিন্ন মাত্রা। আক্রমণাত্মক ফুটবলের উপহার দিয়ে জয় ছিনিয়ে নিতে ফুটবল বিশ্বকে শিখিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ ডিয়েগো সিমিওনে। এবার সেই ধারা আর্জেন্টিনাতেও বজায় রাখার জন্য সিমিওনেকে আলবিসেলেস্তাদের কোচ হওয়ার প্রস্তাব দিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

এএফএর কাছ থেকে কোচের জন্য প্রস্তাব পাওয়ার বিষয়টিকে নিশ্চিত করেছেন অ্যাটলেটিকো মাদ্রিদের প্রেসিডেন্ট এনরিকে ক্রেজো। সিমিওনের অধীনে অ্যাটলেটিকো মাদ্রিদ হয়ে ওঠেছে বিশ্বের অন্যতম সেরা ক্লাব। অ্যাটলেটিকোকে জিতিয়েছেন ইউরোপা লিগ, সুপার কাপ এবং লা লিগার শিরোপা। দুবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠিয়েছেন দলকে। এতসব সাফল্যের কারণেই ২৩ বছরের শিরোপা খরা ঘোচাতে শেষ পর্যন্ত সিমিওনের দ্বারস্থ হয়েছে ম্যারাডোনার দেশ।

তবে সিমিওনেকে এখনই ছাড়ছে না অ্যাটলেটিকো মাদ্রিদ। বেইন স্পোর্টসে এক প্রতিক্রিয়ায় প্রেসিডেন্ট ক্রোজো জানিয়েছেন, ‘এএফএ আর্জেন্টিনার কোচ হওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে আমাদের জানিয়েছে কিন্তু আমরা না করে দিয়েছি।’

আর্জেন্টিনার জার্সি গায়ে খেলেছেন ১০৬টি ম্যাচ। গোল করেছেন ১১টি। আর্জেন্টিনার জার্সি গায়ে জিতেছেন দুইটি কোপা আমেরিকার শিরোপা এবং একটি কনফেডারেশন্স কাপ। এছাড়া ১৯৯৬ সালের অলিম্পিকে আর্জেন্টিনার হয়ে জিতেছিলেন রৌপ্য পদক। আর্জেন্টিনার শিরোপাখরা ঘোচাতে তার মত একজন কোচের ভীষণ প্রয়োজন মেসিদের। তাতে যদি ভাগ্য বদলায় আর্জেন্টিনার।





Comment Disabled

Comments