ইউএস-বাংলার ফ্লাইটে যান্ত্রিক ত্রুটি : পৌনে ৩ ঘণ্টা বিলম্বে যাত্রা

সিনিয়র সাব এডিটর
পটুয়াখালী বার্তা, পটুয়াখালী

তারিখ: ২০১৮-০৫-১৯ | সময়: ১২:২১:২৩

বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলার একটি ফ্লাইট যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় পৌনে ৪ ঘণ্টা বিলম্বে সৈয়দপুর বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছে। ফ্লাইটটির যান্ত্রিক ত্রুটি সারিয়ে তোলার পর বেলা সোয়া ১১টার পরিবর্তে পৌনে ৩টার দিকে যাত্রীদের নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়। আজ শনিবার বেলা সোয়া ১১টায় সৈয়দপুর বিমানবন্দরে এ ঘটনাটি ঘটে।
 
আজ শনিবার ইউএস-বাংলার একটি ফ্লাইট ৭৪ জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল। ওই ফ্লাইটের যাত্রী ছিলেন সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের পদার্থ বিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক মো. আবুল কালাম আজাদ। তিনি জানান, বেলা ১১টার আগে ওই ফ্লাইটের যাত্রীরা সকলেই নিজ নিজ আসন গ্রহণ করেন। বিমান ক্রুর নির্দেশে আমরা নিজ নিজ সিট বেল্ট বাঁধি। ফ্লাইটটি দুইবার উড্ডয়নে চেষ্টা করেও ব্যর্থ হয়। এ সময় রানওয়েতে চলমান অবস্থায় ফ্লাইটটি আকস্মিক বিকট শব্দ করতে থাকে। পরে তিনি নিজে ওই ফ্লাইটে তাঁর যাত্রা বাতিল করেন। এরপর অন্য একটি এয়ারলাইন্সে যাত্রা করেন বলে জানান তিনি। তার মতো আরো ২০ জন যাত্রী তাঁদের যাত্রা বাতিল করে অন্য ফ্লাইটে করে ঢাকার উদ্দেশে যাত্রা করেন।

এদিকে বিমানবন্দরের একটি সূত্র জানায়, বিমান উড্ডয়নের সময় যে পাওয়ার প্রয়োজন তা পাচ্ছিল না ফ্লাইটটি। ফলে ফ্লাইটটি দুইবার উড্ডয়নে ব্যর্থ হয়। পরে ঢাকা থেকে প্রকৌশলীরা এসে বিমানের ওই যান্ত্রিক ত্রুটি সারিয়ে তোলেন। 

ইউএস বাংলার যান্ত্রিক ক্রটির কথা স্বীকার করে সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক মো. শাহীন আহমেদ জানান, যান্ত্রিক ত্রুটি সারিয়ে ওই ফ্লাইটটি বেলা পৌনে ৩টার দিকে ঢাকার উদ্দেশে সৈয়দপুর বিমানবন্দর ছেড়ে যায়।





Comment Disabled

Comments